Placeholder canvas

Placeholder canvas
HomeScrollরাহুলের ন্যায়যাত্রায় অখিলেশ, দিলেন গণতন্ত্র রক্ষার বার্তা
Loksabha Elections 2024

রাহুলের ন্যায়যাত্রায় অখিলেশ, দিলেন গণতন্ত্র রক্ষার বার্তা

উত্তরপ্রদেশে লোকসভা নির্বাচনে লড়তে আসন সমঝোতা করেছে কংগ্রেস এবং সমাজবাদী পার্টি

Follow Us :

আগ্রা: এই সেদিন উত্তরপ্রদেশে লোকসভা নির্বাচনে (Loksabha Elections 2024) লড়তে আসন সমঝোতা করেছে কংগ্রেস (Congress) এবং সমাজবাদী পার্টি (SP)। আজ রবিবার আগ্রায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর (Rahul Gandhi) ভারত জোড়ো ন্যায়যাত্রায় যোগ দিলেন সপা নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav)। বিজেপির (BJP) বিরুদ্ধে একজোট হয়ে লড়ার বার্তা দিলেন দুজনে।

এর আগে ভারত জোড়ো (Bharat Jodo Yatra) যাত্রায় শামিল হননি অখিলেশ। তিনি সাফ জানিয়েছিলেন, কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা চূড়ান্ত হলে তবেই ন্যায়যাত্রায় অংশগ্রহণ করবেন। রবিবার কথা মতোই কাজ করলেন তিনি।

আরও পড়ুন: মায়াবতীর দলে জোড়া ধাক্কা, এক সাংসদ বিজেপিতে, অন্যজন…

এদিন সপার সুপ্রিমোকে স্বাগত জানান কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। তিনি বলেন, “আজ খুবই আনন্দের দিন।” তিনজনেই এদিন জনতার উদ্দেশে বার্তা দেন। অখিলেশ বলেন, “আগামী দিনে সবথেকে বড় চ্যালেঞ্জ হল গণতন্ত্র ও সংবিধানকে রক্ষা করা ড: বি আর আম্বেদকরের স্বপ্ন পূরণ করা যা তছনছ করে দিয়েছে বিজেপি… আজ একটাই বার্তা দেওয়ার, বিজেপি হঠাও, দেশ বাঁচাও, সঙ্কট দূর করো।” অখিলেশ আশা রাখছেন, বিজেপি-এনডিএকে হারাতে ইন্ডিয়া জোট এবং পিডিএ (পিছড়ে, দলিত, অল্পসংখ্যক) কাজ করবে।

প্রসঙ্গত, দীর্ঘ টানাপড়েনের পর ভাষা দিবসের দিন উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টি এবং কংগ্রেসের মধ্যে আসন সমঝোতা চূড়ান্ত হয়। ৮০টি লোকসভা আসনের মধ্যে ১৭টিতে লড়াই করবে কংগ্রেস। বাকিগুলিতে অখিলেশের দল লড়বে। ঠিক হয়েছে, মধ্যপ্রদেশের খাজুরাহো কেন্দ্রে কংগ্রেসের সমর্থনে সমাজবাদী পার্টির প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। সেদিন সাংবাদিক বৈঠকে হাজির ছিলেন সমাজবাদ পার্টির রাজ্য সভাপতি নরেশ উত্তম পটেল এবং জাতীয় সাধারণ সম্পাদক রাজেন্দ্র চৌধুরী। কংগ্রেসের তরফে ছিলেন প্রদেশ সভাপতি অজয় রাই এবং এআইসিসির সাধারণ সম্পাদক অবিনাশ পাণ্ডে।

RELATED ARTICLES

Most Popular