Placeholder canvas

Placeholder canvas
Homeদেশপ্রায় সাড়ে আট ঘন্টা পর ইডি দপ্তর থেকে বেরলেন লালু পুত্র

প্রায় সাড়ে আট ঘন্টা পর ইডি দপ্তর থেকে বেরলেন লালু পুত্র

মঙ্গলবার পটনার ইডি দফতরে হাজিরা দেন বিহারের সদ্য প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব

Follow Us :

পটনা: জমির বদলে চাকরি মামলায় গত সোমবারই ৯ ঘণ্টা ধরে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব (Lalu Prasad Yadav)-কে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি(ED)। ওই একই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছিল লালু-পুত্র তেজস্বী যাদব (Tejashwi Yadav)-কে। মঙ্গলবার পটনার ইডি দফতরে হাজিরা দেন বিহারের সদ্য প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। প্রায় সাড়ে আট ঘন্টার জিজ্ঞাসাবাদের পর ইডি দপ্তর থেকে বেরলেন লালু পুত্র। তেজস্বীর পাশাপাশি এই মামলায় আর এক অভিযুক্ত তথা লালুর কন্যা মিসা ভারতীও মঙ্গলবার ইডি দফতরে হাজিরা দেন। ইডি দফতরের বাইরে বিক্ষোভ দেখান আরজেডি সমর্থকেরা।

ইউপিএ সরকারের রেলমন্ত্রী থাকাকালীন বিহারের বহু যুবককে জমি এবং টাকার বিনিময়ে রেলের গ্রুপ ডি পদে চাকরি দিয়েছিলেন লালুপ্রসাদ, এমনই অভিযোগ উঠেছে। ইডির দাবি, চাকরির বিনিময়ে বহু যুবকের থেকে জমি নেওয়া হয়েছিল। সেই জমি তাঁরা লালুর পরিবারের সদস্য এবং ‘একে ইনফোসিস্টেমস’ সংস্থার নামে করেছিলেন। সংস্থার সঙ্গে লালুর পরিবারের সদস্যদের যোগ রয়েছে বলেও দাবি ইডির। সম্প্রতি আদালতে চার্জশিট দিয়েছে ইডি।

আরও পড়ুন: চণ্ডীগড়ে মেয়র পদে ‘বিতর্কিত’ জয় বিজেপির

প্রসঙ্গত, গত রবিবারই বিহারে ক্ষমতাচ্যুত হয়েছে লালুর দল আরজেডি(RJD)। মুখ্যমন্ত্রী নীতীশ কুমার আরজেডি এবং কংগ্রেসের সঙ্গ ছেড়ে বিজেপির সঙ্গে হাত মিলিয়েছেন। তারপরেই সোমবার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বাড়িতে হানা দেয় ইডি। এদিনই পাটনার ইডি দফতরে প্রায় ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় লালু প্রসাদকে। আর মঙ্গলবার তেজস্বী যাদবকে তলবের পর রাজনৈতিক মহলে রোজ শোরগোল পরে গেছে। চব্বিশের লোকসভা নির্বাচনের আগে নরেন্দ্র মোদির সরকার কেন্দ্রীয় এজেন্সিগুলিকে বিরোধীদের বিরুদ্ধে কাজে লাগাচ্ছে বলে অভিযোগ উঠেছে আবারও।

অন্য খবর দেখুন

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments