Placeholder canvas
HomeScrollসরকারি পদে ৫ লক্ষ নিয়োগ, আরামবাগে ঘোষণা মুখ্যমন্ত্রীর
5 Lakh Recruitment

সরকারি পদে ৫ লক্ষ নিয়োগ, আরামবাগে ঘোষণা মুখ্যমন্ত্রীর

খেলা হবে, জিততে হবে, ভিড়ে ঠাসা সভায় দাবি মমতার

Follow Us :

আরামবাগ: স্থায়ী এবং অস্থায়ী মিলিয়ে রাজ্যে প্রায় পাঁচ লক্ষ শূন্যপদ (Vacancy) রয়েছে। খুব শীঘ্রই এই সব পদ পূরণ করা হবে বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সোমবার জানালেন। এদিন আরামবাগে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে তিনি জানান, এর মধ্যে এক লক্ষ শূন্য পদ রয়েছে শিক্ষকতায়। পুলিশ, দমকল, স্বাস্থ্য প্রভৃতি দফতরেও শূন্য পদ রয়েছে। শুধু পুলিশেই নিয়োগ করা হবে ৬০ হাজার।

বিরোধীরা বহু দিন ধরে অভিযোগ করে আসছে, শুধু রাজ্য সরকারি দফতরেই শূন্য পদের সংখ্যা পাঁচ লক্ষেরও বেশি। রাজ্য সরকার স্থায়ী পদগুলি পূরণ করছে না। সব দফতরে চুক্তিভিত্তিক কর্মী নিয়োগ করা হচ্ছে। অবসরপ্রাপ্তদেরও নিয়োগ করা হচ্ছে। এদিন মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, বিরোধীদের মামলার জন্য সরকারি পদে নিয়োগ করা যাচ্ছে না। সিপিএম, বিজেপি, কংগ্রেসের মতো কিছু ফুরফুরে প্রজাপতি আছে। তারা উড়ে উড়ে কেবল মামলা করছে। নিয়োগ হলেই তারা আদালতে চলে যাচ্ছে। এর আগেও মুখ্যমন্ত্রী এবং শাসকদলের অন্য নেতা-মন্ত্রীরা বিভিন্ন সময়ে একই অভিযোগ করেছেন। মুখ্যমন্ত্রী তো একেবারে সিপিএমের রাজ্যসভা সদস্য এবং বিশিষ্ট আইনজীবী বিকাশ ভট্টাচার্যের নাম করে আক্রমণ শানিয়েছেন। শাসকদলের মুখপাত্র কুণাল ঘোষও একই ধরনের অভিযোগ এনেছেন।

আরও পড়ুন: জেসিবি দিয়ে মাটি তোলার সময় চাপা পড়ে মৃত্যু হল চার শিশুর

গত লোকসভা ভোটে আরামবাগে তৃণমূলের অপরূপা পোদ্দার কোনও রকমে কান ঘেঁষে বেরিয়ে যান। ২০২১ সালের বিধানসভা ভোটে এই লোকসভা কেন্দ্রের সাতটি বিধানসভা ক্ষেত্রের মধ্যে চারটিতে বিজেপি জিতে যায়। তিনটিতে জেতে তৃণমূল। পাশাপাশি আরামবাগে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বও কম নয়। সেই কারণেই শাসকদল প্রশাসনিক এবং সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানের জন্য আরামবাগকে বেছে নিয়েছে। এদিন মমতা বলেন, খেলা হবে। খেলতে হবে। পরাজয় মানব না।

আরও খবর দেখুন

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments