Placeholder canvas
HomeScrollরাস্তা সংস্কারের দাবি পথ অবরোধে এলাকাবাসী
Bab Road Condition

রাস্তা সংস্কারের দাবি পথ অবরোধে এলাকাবাসী

খাতড়া ও তালডাংরা ব্লক এলাকার একটা বড় অংশের মানুষ এই রাস্তা দিয়ে যাতায়াত

Follow Us :

বাঁকুড়া: দীর্ঘ ১০ কিলোমিটার রাস্তা জুড়ে অসংখ্য ছোটো বড় গর্ত,খানখন্দে ভরা। এই জড়াজীর্ণ রাস্তা সারাইয়ে আবেদন করেও কাজ হয়নি। এমনই অভিযোগ খাতড়া (Khatra) ব্লক এলাকার একটা বড় অংশের মানুষের। তালডাংরার হাড়মাসড়া থেকে মহকুমা শহর খাতড়া যোগাযোগের অন্যতম রাস্তার পাঁপড়া ব্রীজ মোড় থেকে আড়কামা পর্যন্ত রাস্তার বেহাল দশা (Bab Road Condition)। এই রাস্তা দীর্ঘ দিন ধরে সংস্কার হয়নি। প্রশাসনের বিভিন্ন স্তরে একাধিকবার আবেদনে কাজ না হওয়ায় তাঁরা দাবি আদায়ে পথ অবরোধ করতে বাধ্য হয়েছেন বলে জানান।

পাঁপড়া ব্রীজ মোড় থেকে আড়কামা পর্যন্ত রাস্তার সংস্কার হয়নি দীর্ঘদিন ধরে। কঙ্কাল সার রাস্তা, উঠে গিয়েছে পিচ, বড় বড় গর্তে ভরা। প্রায়শই ছোটো বড় দূর্ঘটনা ঘটেছে। এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে রাস্তার ওই সব গর্তে মাছ চাষও সম্ভব। এই রাস্তা দিয়ে নিত্যদিন স্কুল-কলেজ পড়ুয়া থেকে অফিস যাত্রী, অসুস্থ রোগীদের যাতায়াত। দাবিতে পথ অবরোধে সামিল হলেন ওই এলাকার কয়েক হাজার মানুষ। সপ্তাসের প্রথম কাজের দিন ব্যস্ততম সময়ে সিমলাপাল-খাতড়া রাস্তার পাঁপড়া ব্রীজ মোড়ে এই অবরোধের জেরে আটকে পড়ে অসংখ্য যাত্রী ও পণ্যবাহি যানবাহন। সমস্যায় পড়েন নিত্যযাত্রী থেকে সাধারণ মানুষ প্রত্যেকেই।জানান। দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা অবরোধ চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন।

আরও পড়ুন: ভাত-ডিম রাস্তায় ফেলে বিক্ষোভ অভিভাবকদের

অবরোধকারীদের তরফে জানানো হয়েছে, খাতড়া ও তালডাংরা ব্লক এলাকার একটা বড় অংশের মানুষ এই রাস্তা দিয়ে যাতায়াত করেন। দীর্ঘ কয়েক বছর ধরে এই রাস্তার পাঁপড়া ব্রীজ মোড় থেকে আড়কামা পর্যন্ত সংস্কার হয়নি। প্রায়শই ছোটো বড় দূর্ঘটনা ঘটছে। এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে রাস্তার ওই সব গর্তে মাছ চাষও সম্ভব। প্রশাসনিকস্তরে একাধিকবার আবেদন জানিয়েও কোনও কাজ হয়নি। রাস্তা সংস্কারের দাবি আদায়ে পথ অবরোধ করতে বাধ্য হয়েছেন। দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা অবরোধ চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন। খবর পেয়ে অবরোধস্থলে এসেছে খাতড়া থানার পুলিশ। পুলিশ অবরোধকারীদের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে। শেষ পাওয়া খবর পর্যন্ত অবরোধ চলছে।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments