Placeholder canvas
HomeScrollকংগ্রেস ছেড়ে বিজেপির পথে অশোক চৌহান
Ashok Chavan

কংগ্রেস ছেড়ে বিজেপির পথে অশোক চৌহান

লোকসভা ভোটের মুখে বড় ধাক্কা কংগ্রেসে, এরপর কে, দলেই প্রশ্ন

Follow Us :

মহরাষ্ট্র: ফের মহরাষ্ট্র কংগ্রেসে (Congress) বড় ধাক্কা। এবার দল ছাড়লেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চৌহান (Ashok Chavan)। সোমবার সকালে দলের প্রাথমিক সদস্যপদে ইস্তফা দিয়েছেন এই প্রবীণ কংগ্রেস নেতা। পরে বিধানসভার স্পিকার রাহুন নারভেকরের কাছে পদত্যাগপত্র পাঠান ভোকার কেন্দ্রের বিধায়ক অশোক। গত মাসেই রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায়যাত্রা (Bharat Jodo Nyay Yatra) চলাকালীন কংগ্রেস ছাড়েন মিলিন্দ দেওরা। তিনি একনাথ শিণ্ডের শিবসেনায় যোগ দেন। তারপর কংগ্রেস ছেড়ে অজিত পাওয়ারের দলে যোগ দেন মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী বাবা সিদ্দিকি। দুজনেরই কংগ্রেসের সঙ্গে সম্পর্ক ছিল প্রায় কয়েক দশকের। লোকসভা ভোটের (Loksabha Election 2024) মুখে মহারাষ্ট্রে একের পর এক পোড় খাওয়া কংগ্রেস নেতা দল ছাড়ায় অস্বস্তিতে পড়েছেন দলীয় নেতৃত্ব।

অশোকের বাবা শঙ্কররাও চৌহানও মহারাষ্ট্রের (Maharashtra) মুখ্যমন্ত্রী ছিলেন। ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত অশোক মুখ্যমন্ত্রী ছিলেন। শুধু তাই নয়, বিভিন্ন সময়ে তিনি দলের বহু সাংগঠনিক গুরুত্বপূর্ণ পদ সামলেছেন। সূত্রের খবর, অশোক বিজেপিতে যোগ দিতে পারেন। বিজেপির টিকিটে তিনি রাজ্যসভার যেতে পারেন। তাঁর সঙ্গে আরও জনা দশেক কংগ্রেস বিধায়ক দল ছাড়তে চলেছেন বলে খবর।

আরও পড়ুন: বিহারে আজ আস্থা ভোট, নীতীশের শক্তি পরীক্ষা

অশোকের ঘনিষ্ঠ মহলের দাবি, লোকসভা ভোটে প্রার্থী মনোনয়ন নিয়ে তাঁর সঙ্গে বেশ কিছুদিন ধরে প্রদেশ কংগ্রেস সভাপতি নানা পাটোলের গোলমাল চলছিল। তাছাড়া দলে তিনি কিছুটা কোণঠাসাও হয়ে পড়েছিলেন। এই কারণেই তিনি দল ছাড়ার সিদ্ধান্ত নিলেন।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments