Placeholder canvas

Placeholder canvas
HomeScrollফের রাজ্যপালের বিরুদ্ধে ধর্ষণের পুরনো অভিযোগ সামনে এল
C V Ananda Bose

ফের রাজ্যপালের বিরুদ্ধে ধর্ষণের পুরনো অভিযোগ সামনে এল

ধর্ষণের অভিযোগের তদন্তের রিপোর্ট জমা পড়ল নবান্নে

Follow Us :

কলকাতা: রাজ্যপাল সি ভি আনন্দ বোসের (C V Ananda Bose) বিরুদ্ধে আরও এক শ্লীলতাহানির অভিযোগ সামনে এল। এটা গত বছরের জুন মাসের ঘটনা। তা ঘটেছিল দিল্লিতে। অভিযোগকারী এক নৃত্যশিল্পী। ঘটনাটি গত বছরের ১৫ অক্টোবর টুইট করে প্রকাশ্যে এনেছিলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ (Kunal Ghosh)। সূত্রের খবর, অভিযোগের ভিত্তিতে কলকাতার পুলিশ কমিশনার (Police Commissioner of Kolkata) অনুসন্ধান করে একটি রিপোর্ট জমা দিয়েছিলেন মুখ্যসচিবের কাছে। এই ব্যাপারে রাজ্যপালের কোনও প্রতিক্রিয়া মেলেনি। 

ওই নৃত্যশিল্পী জানান, গত বছরের জুন মাসে তাঁকে দিল্লিতে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে একটি পাঁচতারা হোটেলে তাঁকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। কুণাল অবশ্য তাঁর টুইটে রাজ্যপালের নাম করেননি। তিনি লেখেন, রাজ্যের শীর্ষস্থানীয় এক ব্যক্তির বিরুদ্ধে ধর্ষণ ও নির্যাতনের মারাত্মক অভিযোগ উঠেছে। ঘটনাস্থল দিল্লি। অভিযোগকারিণীর চেন্নাই, কোচি, দিল্লিতে যাতায়াত আছে। অভিযুক্ত সাংবিধানিক রক্ষাকবচে আছেন। নগরপাল অভিযোগের চিঠি-সহ ফাইল নবান্নের সচিবালয়ে পাঠিয়েছেন। আপাতত এইটুকু।

আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় জামিন পেলেন জীবনকৃষ্ণ

সম্প্রতি রাজভবনের এক অস্থায়ী কর্মী কনফারেন্স রুমে রাজ্যপাল তাঁর শ্লীলতাহানি করেন বলে অভিযোগ করেন। তা নিয়ে তোলপাড় হয় রাজ্য। শাসকদল তৃণমূল এই ঘটনাকে নির্বাচনী ইস্যু করে তোলে। খোদ মুখ্যমন্ত্রী জেলায় জেলায় গিয়ে রাজ্যপালের বিরুদ্ধে সরব হন। রাজ্যপাল কয়েক দিন আগে রাজভবনের একটি সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আনেন। তাতে অবশ্য রাজভবনের বাইরের কিছু ফুটেজ দেখানো হয়। পরে কলকাতা পুলিশ দাবি করে, তাদের হাতেও একটি ফুটেজ এসেছে। সেখানে ওই তরুণীকে কাঁদতে কাদঁতে রাজভবনের সিঁড়ি দিয়ে নামতে দেখা গিয়েছে। মুখ্যমন্ত্রী নির্বাচনী সভায় বলেন, আমার কাছেও ফুটেজের কপি রয়েছে। পেন ড্রাইভে সব রাখা আছে। আপনার কত কুকীর্তি আছে। আমার কাছে অনেক অভিযোগ এসেছে। আমি এতদিন কিছু বলিনি। একটা বাচ্চা মেয়ের সঙ্গে আপনি কী করেছেন। বাবা রে, আপনি ডাকলেও আমি আর রাজভবনে যাব না। আপনার পাশে বসাও পাপ।  

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular