Placeholder canvas
HomeScrollদুই সংস্থায় ভুয়ো ডিরেক্টর, ইডি তদন্তের নির্দেশ আদালতের
Calcutta High Court

দুই সংস্থায় ভুয়ো ডিরেক্টর, ইডি তদন্তের নির্দেশ আদালতের

পাঁচ ডিরেক্টর সংস্থা সম্পর্কে কিছুই জানেন না, বিস্মিত আদালত

Follow Us :

কলকাতা: সারদার কায়দায় দুই সংস্থায় ভুয়ো ডিরেক্টর নিয়োগ। ঘটনার ইডি তদন্তের নির্দেশ কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Justice Abhijit Gangopadhyay)। আদালতের আরও নির্দেশ, ইডির পাশাপাশি তদন্ত করবে স্পেশ্যাল ফ্রড ইনভেস্টিগেশন অফিসও। দুই সংস্থার পাঁচ ডিরেক্টরকে আদালতে শেরিফের অফিসে নিয়ে যেতে বলা হয়েছে। ওই পাঁচজনকে বৃহস্পতিবারই ইডি জিজ্ঞাসাবাদ করবে বলে আদালত জানিয়েছে।

আদালত সূত্রের খবর, ডেল্টা লিমিটেড এবং ওড়িশা রিয়েলিটি প্রাইভেট লিমিচটেড নামে দুই সংস্থায় ভুয়ো ডিরেক্টর নিয়োগ করা হয়েছে বলে অভিযোগ। তা নিয়ে মামলাও হয়। সেই মামলাতেই ডিরেক্টরদের আদালতে হাজির হতে বলা হয়েছিল। তাঁরা এদিন হাজির ছিলেন।

আরও পড়ুন: রাজ্য সরকারি কর্মীচারীদের ৪ শতাংশ ডিএ বাড়ল

বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, ওই পাঁচ ডিরেক্টর দুই সংস্থা সম্পর্কে কিছুই জানেন না। সংস্থার আয়-ব্যয়, কার্য প্রণালী নিয়ে আমার প্রশ্নের কোনও জবাব দিতে পারেননি তাঁরা। পাঁচজনই জুটমিলের সুপারভাইজার থেকে ডিরেক্টর হয়েছেন। কে বা কারা তাঁদের ডিরেক্টর হওয়ার প্রস্তাব দিয়েছেন, তাও তাঁরা জানেন না। তিনি বলেন, এই পাঁচজন কোনও অপরাধ করেননি বলে মনে হচ্ছে। তবে তাঁদের জিজ্ঞাসাবাদ করা দরকার। তাঁদের সাজিয়ে রেখে কেউ পিছন থেকে কাজ করছেন। বলির পাঁঠা করা হচ্ছে ওঁদের। তাঁরা চাইলে ইস্তফা দিতে পারেন।
বিচারপতি শেরিফের প্রতিনিধিকে নির্দেশ দেন, এখনই তাঁদের গ্রেফতার করার কোনও প্রয়োজন নেই। তাঁদের যেন সম্মানহানি না হয়, তা দেখতে হবে।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments