Placeholder canvas

Placeholder canvas
HomeScrollফের আমেরিকায় ভারতীয় বংশোদ্ভূত ছাত্রের মৃত্যু

ফের আমেরিকায় ভারতীয় বংশোদ্ভূত ছাত্রের মৃত্যু

আমেরিকায় ভারতীয় বংশোদ্ভূত ছাত্রের মৃত্যুতে তদন্ত শুরু

Follow Us :

 নিউইয়র্ক: এই বছরে চতুর্থ এবং এক সপ্তাহের মধ্যে তৃতীয় ঘটনায় বৃহস্পতিবার আমেরিকায় একজন ভারতীয় বংশোদ্ভূত (Indian Origin) ছাত্রের মৃত্যু হল। ১৯ বছর বয়সী শ্রেয়াস রেড্ডি বেনিগার (Shreyas Reddy Beniger) ওহিওর লিন্ডার স্কুল অফ বিজনেসের ছাত্র ছিলেন। শ্রেয়াসের বাবা-মা হায়দরাবাদে থাকেন, তবে তাঁর কাছে আমেরিকান পাসপোর্ট ছিল। ছাত্রের মৃত্যুর কারণ নিশ্চিত করার জন্য তদন্ত চলছে।

ভারতীয় কনস্যুলেট এক্স হ্যান্ডলে ওই খবর পোস্ট করেছে। তাতে জানানো হয়েছে, ওহাইওতে ভারতীয় বংশোদ্ভূত ছাত্র শ্রী শ্রেয়াস রেড্ডি বেনিগারির দুর্ভাগ্যজনক মৃত্যুতে গভীরভাবে শোকাহত। পুলিশের তদন্ত চলছে। কনস্যুলেট পরিবারের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছে। তাদের জন্য সম্ভাব্য সব ধরনের সহায়তা করা হবে।

আরও পড়ুন: সার্ভাইক্যাল ক্যান্সারে মৃত্যু অভিনেত্রী পুনম পাণ্ডের? জানুন আপডেট

এই সপ্তাহের শুরুতে নীল আচার্য নামে পারডু ইউনিভার্সিটির এক ছাত্রকে মৃত অবস্থায় পাওয়া গিয়েছিল। রবিবার আচার্যকে তার মা নিখোঁজ বলে জানিয়েছেন। কয়েক ঘণ্টা পর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি দেহ পাওয়া যায় এবং সেটি আচার্যের বলে শনাক্ত করা হয়।

বিবেক সাইনি জর্জিয়ার লিথোনিয়াতে এমবিএ ডিগ্রি নিচ্ছিলেন। একটি দোকানে কাজও করতেন। তাঁকেও মৃত অবস্থায় পাওয়া যায়। আকুল ধাওয়ান নামে আরেক ভারতীয় ছাত্রকে জানুয়ারিতে ইউনিভার্সিটি অফ ইলিনয় আরবানা চ্যাম্পেইনের বাইরে মৃত অবস্থায় পাওয়া যায়। আকুল ধাওয়ান নিখোঁজ হওয়ার পরে ধাওয়ানের বাবা-মা বিশ্ববিদ্যালয়ের পুলিশ বিভাগের অবহেলা এবং নিষ্ক্রিয়তার অভিযোগ এনে একটি অভিযোগ দায়ের করেছেন।

উল্লেখ্য, আমেরিকায় এখন ৩ লাখের বেশি ভারতীয় ছাত্র রয়েছে। গত দুই বছরে ২ লাখ শিক্ষার্থীকে মার্কিন ভিসা দেওয়া হয়েছে।

আরও খবর দেখুন 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments