Placeholder canvas
HomeScrollবাড়ল পারদ, সরস্বতী পুজোয় কোন কোন জেলা ভিজবে
West Bengal Weather

বাড়ল পারদ, সরস্বতী পুজোয় কোন কোন জেলা ভিজবে

বসন্ত দ্বারে, শীতের বিদায়ও আসন্ন

Follow Us :

কলকাতা: বসন্ত জাগ্রত দ্বারে, আর বলাই যায় শীতের বিদায়ও আসন্ন। এক ধাক্কায় তিন ডিগ্রি চড়ল পারদ। আগামী কয়েকদিন আরও চড়বে পারদ। শীতের আমেজ কমে বাড়বে উষ্ণতা। আগামিকাল থেকে বদলাবে আবহাওয়া (West Bengal Weather)। মঙ্গলবার থেকে রাজ্যের আকাশে ঢাকতে শুরু করবে কালো মেঘে। বাঙালির ভ্যালেন্টাইন ডে (Valentines Day) মাটি হতে পারে বৃষ্টিতে। মেঘলা আকাশ, দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় হালকা বৃষ্টিরও পূর্বাভাস রয়েছে। সরস্বতী পুজোর (Saraswati Puja) আগে থেকেই আকাশ জুড়ে বৃষ্টির মেঘ দেখা যাবে। মঙ্গলবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমের জেলাগুলিতে। কলকাতা (Kolkata Weather) সহ প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে সরস্বতী পুজোর পরের দিন।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, সরস্বতী পুজোর আগে থেকেই আকাশ জুড়ে বৃষ্টির মেঘ দেখা যাবে। বৃহস্পতিবার এবং শুক্রবার রাজ্যের ১৬টি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। ভিজতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমান। মেঘলা আকাশ থাকবে দিনভর। তবে ভারী বৃষ্টির ইঙ্গিত হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গে। বুধবার সরস্বতী পুজোর দিন হালকা বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, নদীয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানে।
কলকাতা সহ প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে সরস্বতী পুজোর পরের দিন।

আরও পড়ুন: সন্দেশখালি যাওয়ার পথে তৃণমূলের বিক্ষোভের মুখে রাজ্যপাল

উত্তরবঙ্গের আবহাওয়া মূলত শুষ্ক থাকবে। সোমবার এবং মঙ্গলবার উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার জেলায় বৃষ্টির পূর্বাভাস নেই। বুধবার দক্ষিণ দিনাজপুর এবং মালদা বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার এবং শুক্রবার মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। শনিবার থেকে বৃষ্টি থামলে আবহাওয়ার পরিবর্তন হতে পারে।  আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস, বৃষ্টির পর শীত বিদায় নিতে পারে।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments