Placeholder canvas

Placeholder canvas
HomeScrollডোপিংয়ের দায়ে নির্বাসিত হয়ে কী বললেন বিশ্বজয়ী ফুটবলার!
Paul Pogba

ডোপিংয়ের দায়ে নির্বাসিত হয়ে কী বললেন বিশ্বজয়ী ফুটবলার!

চার বছরের জন্য নির্বাসিত হয়েছেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফুটবলার পল পোগবা

Follow Us :

রোম: ডোপ পরীক্ষায় ধরা পড়ে চার বছরের জন্য নির্বাসিত হয়েছেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফুটবলার পল পোগবা (Paul Pogba)। ইতালির ন্যাশনাল অ্যান্টি-ডোপিং সংস্থার এই শাস্তি মেনে নিতে চাইছেন না জুভেন্তাস (Juventus) তারকা। তিনি এই রায়ে দুঃখিত, ব্যথিত এবং স্তম্ভিত বলে জানিয়েছেন। পোগবা এও জানিয়েছেন, তিনি এই রায়ের বিরুদ্ধে চ্যালেঞ্জ জানিয়ে আবেদন করবেন।

এই মাসেই ৩১ পূর্ণ হবে ফরাসি মিডফিল্ডারের। শাস্তির মেয়াদ কাটিয়ে ফেরার সময় ৩৫ হয়ে যাবে তাঁর, অর্থাৎ কেরিয়ারটাই শেষ হয়ে যাবে। এক বিবৃতি তিনি জানিয়েছেন, সুইৎজারল্যান্ডে কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্ট-এ (Court of Arbitration for Sport) আবেদন করবেন।

আরও পড়ুন: ‘মাহি-পরমজিৎ’- অটুট বন্ধুত্বের রিয়েল লাইফ স্টোরি!

পোগবা বলেন, “আমাকে ট্রাইবুনাল ইন্টারনাজিওনাল অ্যান্টিডোপিংয়ের সিদ্ধান্ত জানানো হয়েছে এবং আমি বিশ্বাস করে এই রায় ঠিক নয়। আমি ব্যথিত, স্তম্ভিত কারণ পেশাদার কেরিয়ারে যা গড়ে তুলেছি তার সবটা কেড়ে নেওয়া হয়েছে। আইনি বিধিনিষেধ থেকে যখন আমি মুক্ত হব, পুরো চিত্রটা পরিষ্কার হবে তবে জ্ঞানত এবং ইচ্ছাকৃত এমন কিছু আমি সেবন করিনি যা ডোপিং-বিরোধী আইন লঙ্ঘন করে।”

আরও পড়ুন: কারার ওই লৌহকপাট, ভেঙে ফেল কর রে লোপাট (পর্ব-১৩)

পোগবা আরও বলেন, “পেশাদার অ্যাথলিট হিসেবে নিষিদ্ধ বস্তু সেবন করে পারফরম্যান্স বাড়ানোর মতো কিছুই করব না এবং নিজের দলের কিংবা প্রতিপক্ষের খেলোয়াড় এবং সমর্থকদের সঙ্গে প্রতারণা করব না। এই রায়ের বিরুদ্ধে আমি কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্ট-এ আবেদন জানাব।”

বিশ্বকাপ সহ একাধিক ট্রফি জেতা পোগবার শৃঙ্খলা-জনিত বিতর্ক আগেও উঠেছে। মাঠের বাইরে তাঁর জীবনযাপন নিয়ে উঠেছে প্রশ্ন। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে (Man Utd) থাকাকালীন বিখ্যাত ম্যানেজার জোসে মোরিনহোর (Jose Mourinho) সঙ্গে ঝামেলাও বাঁধে। বিশেষজ্ঞদের অনেকেই মনে করেন, শৃঙ্খলাজনিত সমস্যার কারণেই প্রতিভার প্রতি সুবিচার করতে পারেননি পোগবা।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular