Placeholder canvas

Placeholder canvas
HomeBig news১৪৪ ধারা জারি সন্দেশখালিতে, শুনশান রাস্তাঘাট, থমথমে গোটা এলাকা
Sandeshkhali Incident

১৪৪ ধারা জারি সন্দেশখালিতে, শুনশান রাস্তাঘাট, থমথমে গোটা এলাকা

পুলিশের পক্ষ থেকে বিভিন্ন এলাকায় ১৪৪ ধারার পোস্টার লাগানো হয়েছে

Follow Us :

সন্দেশখালি: ১৪৪ ধারা জারি করা হল উত্তপ্ত সন্দেশখালিতে। শুক্রবার রাত থেকে ত্রিমোহিনী বাজার-সহ সন্দেশখালির ৮টি গ্রাম পঞ্চায়েত এলাকায় ১৪৪ ধরা জারি করেছে পুলিশ। পুলিশের পক্ষ থেকে বিভিন্ন এলাকায় ১৪৪ ধারার পোস্টার লাগানো হয়েছে। তবে কতদিন এই ধারা জারি থাকবে তা এখনও জানা যায়নি। সন্দেশখালিতে বুধবারের ঘটনায় প্রথমে ৫ জনকে গ্রেফতার করে পুলিশ। তারপরে জেলিয়াখালি ঘটনায় ৮ জন ও আজ ভোর রাতে আরও একজনকে গ্রেফতার করেছে পুলিশ। সব মিলিয়ে মোট ১৪ জনকে এখনও পর্যন্ত গ্রেফতার করেছে। শনিবার সকালে পরিস্থিতি এখনও থমথমে। রাস্তাঘাট শুনশান। বন্ধ রয়েছে দোকানপাট। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি আবার উত্তপ্ত হয়ে যেতে পারে বলেও আশঙ্কা করছেন স্থানীয়দের একাংশ।

শুক্রবার সারাদিন ধরেই দফায় দফায় সন্দেশখালি থানার সামনে যৌথ ভাবে বিক্ষোভ দেখায় জমি রক্ষা কমিটি এবং আদিবাসীদের সংগঠন। ক্ষুব্ধ জনতা শিবু হাজরার একাধিক পোলট্রি ফার্ম, বাগানবাড়ি এবং বাড়িতে ভাংচুর করে আগুন লাগিয়ে দেয়। শিবুর অনুগামীরা পাল্টা হামলা চালায় বলে অভিযোগ। বাসিন্দাদের অভিযোগ, শিবুর বাইক বাহিনী আন্দোলনরত মানুষকে এদিন আক্রমণ করে। হাতে বন্দুক নিয়ে তাড়া করা হয়। একাধিক মহিলার মাথা ফেটে গিয়েছে। অভিযোগ, পুলিশের সামনেই তৃণমূল বাহিনী এই তাণ্ডব চালিয়েছে।

আরও পড়ুন: পুলিশের অনুরোধে সন্দেশখালি থানায় অবস্থান তুললেন মহিলারা

নবান্নে ডিআইজি (আইন-শৃঙ্খলা) মনোজ ভার্মা বলেন, কেউ যেন আইন নিজের হাতে তুলে না নেয়। যারা দোষী, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সন্দেশখালি থানার সামনে বিক্ষোভকারী মহিলাদের অতিরিক্ত পুলিশ সুপার মাইক হাতে নিয়ে বিক্ষোভ তুলে নিতে অনুরোধ করেন। তিনি বলেন, এভাবে লাঠিসোঁটা হাতে বিক্ষোভ দেখানো ঠিক নয়। আপনারা অভিযোগ করলে পুলিশ ব্যবস্থা নেবে। সেই আশ্বাসের ভিত্তিতে সন্ধ্যায় অবস্থান তুলে নেন মহিলারা। তবে পুলিশ ব্যবস্থা না নিলে শনিবার ফের আন্দোলনে নামা হবে বলে তাঁরা হুমকি দিয়ে যান।

দেখুন আরও অন্যান্য খবর: 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments