Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাMidday Meal: মিড ডে মিল নিয়ে বড় সিদ্ধান্ত ফুড সেফটি কমিশনের, জেনে...

Midday Meal: মিড ডে মিল নিয়ে বড় সিদ্ধান্ত ফুড সেফটি কমিশনের, জেনে রাখুন আপনিও

Follow Us :

কলকাতা: ছাত্র-ছাত্রীরা মিড ডে মিল খেয়ে যাতে কোনওভাবে অসুস্থ না হয়ে পড়ে তার জন্য স্কুল শিক্ষা দফতরকে চার রকমের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল ফুড সেফটি কমিশন (নিরাপত্তা)। এই মর্মে ফুড কমিশন নির্দেশিকা জারি করেছে। কমিশনের নির্দেশ পাওয়ার পর প্রত্যেকটি স্কুল কর্তৃপক্ষকে সেই নির্দেশও জারি করা হয়েছে। আগেই কেন্দ্রীয় সরকার এই চার ধরনের ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছিল ফুড কমিশনকে। 

মিড ডে মিল সরবরাহ যারা করে থাকে তাদেরকে প্রশিক্ষণ বাধ্যতামূলক করতে হবে। যারা রান্নার কাজ করেন তাদেরকেও প্রশিক্ষণ নিতে হবে। মিড ডে মিলের সামগ্রী রাখার স্টোর পরিষ্কার পরিচ্ছন্ন রাখারও নির্দেশ দেওয়া হয়েছে। নিয়মিত পরিদর্শণ করারও পরামর্শ দেওয়া হয়েছে। কোথাও মিড ডে মিলের খাদ্যে বিষক্রিয়া হলে বা ছাত্র-ছাত্রীরা অসুস্থ হয়ে পড়লে তা কেন্দ্রকে রিপোর্ট আকারে দিতে হবে। গোপন রাখা চলবে না।

আরও পড়ুন:Jairam Thakur Property: বিজেপি শাসিত হিমাচলের মুখ্যমন্ত্রীর পরিবারের সম্পত্তি পাঁচবছরে দ্বিগুণ 

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই মিড মিল নিয়ে একাধিকবার অভিযোগ আসছিল। ফুড কমিশনে বহু অভিযোগ জানানোর পরেও কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। তবে এদিন স্কুল শিক্ষা দফতর থেকে এই নির্দেশিকা জারি করা হয়েছে। অনেকে মনে করছেন, এই নির্দেশিকা ঠিকমতো পালন করলে আগামীতে মিড মিল নিয়ে ওঠা অভিযোগ অনেক বন্ধ হবে।

RELATED ARTICLES

Most Popular