Placeholder canvas

Placeholder canvas
HomeBig newsফের ধাক্কা অভিষেকের, বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের বিরুদ্ধে হস্তক্ষেপে না
Abhishek Banerjee

ফের ধাক্কা অভিষেকের, বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের বিরুদ্ধে হস্তক্ষেপে না

তৃণমূল নেতার আবেদনের কিছু অংশ বিবেচনার আশ্বাস

Follow Us :

নয়াদিল্লি: সুপ্রিম কোর্টে ফের ধাক্কা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত সাক্ষাৎকারে আদালতের হস্তক্ষেপের দাবি খারিজ করল সুপ্রিম কোর্ট। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্ট পদক্ষেপ করুক, এই দাবির পাশাপাশি তাঁর বিরুদ্ধে চলা সব মামলা হাইকোর্ট থেকে কোনও স্পেশাল বেঞ্চে স্থানান্তরিত করার আবেদন করেছিলেন অভিষেক। প্রথম আবেদনটি খারিজ করলেও দ্বিতীয় অংশটি বিবেচনার আশ্বাস দিয়েছে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ। সুপ্রিম কোর্টের স্বতঃপ্রণোদিত মামলার সঙ্গে এই আবেদনটি যুক্ত হবে।

অভিষেকের আর্জি ছিল-

১. আদালত ও আদালতের বাইরে বিচারপতি গঙ্গোপাধ্যায় আবেদনকারী সম্পর্কে যে সব মন্তব্য করেছেন, সেগুলি যেন চলতি তদন্ত প্রক্রিয়ায় প্রভাব না ফেলে, তা নিশ্চিত করুক সুপ্রিম কোর্ট।
২. বিচারাধীন বিষয় নিয়ে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত সাক্ষাৎকার দেওয়ায় বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ করা হোক।
৩. বিচারপতি গঙ্গোপাধ্যায় এবং বিচারপতি অমৃতা সিনহার এজলাসের শিক্ষা সংক্রান্ত মামলাগুলি কোনও স্পেশাল বেঞ্চে পাঠানো হোক।
৪. বিচারাধীন বিষয় সম্পর্কে বা মামলায় যুক্ত কোনও পক্ষ সম্পর্কে বিচারপতিরা যাতে মন্তব্য না করেন, সেজন্য সব হাইকোর্টকে নির্দেশ দেওয়া হোক।
৫. তাঁকে নিয়ে চলা মামলাগুলি সংবাদ প্রকাশে স্থগিতাদেশ জারি হোক।

আরও পড়ুন: রাজ্য সঙ্গীতের অবমাননা, শুভেন্দু সহ ৬ বিজেপি সদস্যের বিরুদ্ধে প্রিভিলেজ

এদিন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ অভিষেকের আইনজীবীকে উদ্দেশ্য করে বলেন, একজন বিচারপতির বিরুদ্ধে নির্দিষ্ট ব্যবস্থা নেওয়ার জন্য আপনি আবেদন করছেন। আমরা এই বিষয়ে কোনও নোটিস জারি করব না।

প্রসঙ্গত, বিচারপতি সৌমেন সেন সম্পর্কে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মন্তব্যকে কেন্দ্র করে ৫ বিচারপতির ডিভিশন বেঞ্চ শুনানি করছে। সেই বেঞ্চে অভিষেকের আবেদনের একটি অংশ যুক্ত করার আশ্বাস দিয়েছে সুপ্রিম কোর্ট।

দেখুন আরও অন্যান্য খবর: 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments