Placeholder canvas

Placeholder canvas
Homeকলকাতাশীতের আমেজে জল ঢালতে চলেছে বৃষ্টি!

শীতের আমেজে জল ঢালতে চলেছে বৃষ্টি!

নিম্নমুখী তাপমাত্রার পারদ, নতুন সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়

Follow Us :

কলকাতা: কনকনে ঠান্ডায় কাঁপছে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। গতদিনের থেকে তাপমাত্রার পারদ নেমেছে বেশ কিছুটা। শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস। রবিবার তা আরও কমে হয়েছে ১২.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ২৩.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। আগামী দুদিনও তাপমাত্রায় এরকমই থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। তবে জানুয়ারির শেষে আবারও দক্ষিণবঙ্গের আকাশে মেঘ জমতে পারে, এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)।

রবিবার সকাল থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জেলা কুয়াশার চাদরে ঢেকেছে। তবে বেলা গড়ালেই রোদের দেখা মিলবে। আগামী তিন দিন মনোরম পরিবেশ থাকবে বাংলায়। তবে শীতের আমেজ থাকলেও জাঁকিয়ে শীতের সম্ভাবনা আর নেই। সকালে হালকা কুয়াশা থাকলেও বেলা বাড়লে পরিষ্কার আকাশের সম্ভাবনা। আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে দক্ষিণবঙ্গে। তাপমাত্রা বাড়বে দু-তিন ডিগ্রি। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে (South Bangal) একাধিক জেলায়।

আরও পড়ুন: রামমন্দির বা মোদিজি থাকলেই বিজেপির জয় হবেনা, বিস্ফোরক অনুপম

বাংলাদেশের ঘূর্ণাবর্ত ও বঙ্গোপসাগরে আবারও উচ্চচাপ বলয়ের প্রভাবে জলীয় বাতাস ঢুকে দক্ষিণবঙ্গের উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত ঘটাবে। হাওয়া অফিস সূত্রে খবর, পূবালী হাওয়ার প্রভাবে বুধ ও বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের সব জেলাতেই। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় (Kolkata) তাপমাত্রা থাকবে ১৩ থেকে ২৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments