Placeholder canvas
HomeScrollদুর্নীতি, সন্ত্রাস দমনে রাজ্যের ভূমিকায় খুশি নন রাজ্যপাল

দুর্নীতি, সন্ত্রাস দমনে রাজ্যের ভূমিকায় খুশি নন রাজ্যপাল

রাজভবন-রাজ্য সংঘাত নেই, দাবি বোসের

কলকাতা: দুর্নীতি (Corruption) ও সন্ত্রাস (Terrorism) নিয়ে রাজ্য সরকারকে ফের বিঁধলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস (C. V. Ananda Bose)। কার্যভার গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে মঙ্গলবার রাজভবনে বোস বলেন, এ রাজ্যে সন্ত্রাস এবং দুর্নীতি দুইই আছে। আমি নিজের অভিজ্ঞতায় তা বুঝেছি। রাজ্য সরকারের দায়িত্ব হল সকলকে নিয়ে এই সবল রুখে দেওয়া। দুর্নীতি ও সন্ত্রাস দমনে রাজ্য সরকারের ভূমিকা প্রশংসনীয় নয়। রাজভবনে দুর্নীতি দমনের ব্যবস্থা রয়েছে। সংবিধান ও আইনকে রক্ষা করা রাজ্য সরকারের কর্তব্য।

রাজ্যপাল যখন রাজভবনে বসে এসব কথা বলছেন, তার কিছুক্ষণ পরেই নিউটাউনে বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের (Bengal Global Business Summit 2023) উদ্বোধন করেন। রাজ্যপাল সেই সম্মেলনে আমন্ত্রণ পাননি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে অবশ্য বোস প্রসঙ্গ এড়িয়ে গিয়ে বলেন, আমি রাজভবন থেকেই গ্লোবাল সামিটে উপস্থিত আছি।

বিভিন্ন ইস্যুতে রাজ্যপালের সঙ্গে রাজভবনের সংঘাত তুঙ্গে উঠেছে। তবে তিনি দাবি করেন, তাঁর সঙ্গে রাজ্য সরকারের কোনও সংঘাত নেই। তিনি বলেন, রাজ্যপাল হিসেবে আমার উপর ভরসা রাখা উচিত। আমি সবরকম ভাবে রাজ্য সরকারকে সহযোগিতা করি। আমি মানুষের সঙ্গে যোগাযোগ রাখার চেষ্টা করেছি। রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের মধ্যে সুসম্পর্ক রক্ষার ক্ষেত্রে সেতুর কাজ করেন। নির্দিষ্ট গতিবিধির মধ্যে থেকে রাজ্যপালকে কাজ করতে হয়। আমি সংঘাত পছন্দ করি না।

আরও পড়ুন: উত্তরকাশীর সংকীর্ণ পাহাড়ি পথে আটকে পাইলিং মেশিন

রাজ্যপালের মতে, রাজ্যপালএবং মুখ্যমন্ত্রীর মধ্যে পারস্পরিক সমঝোতা থাকা দরকার। তিনি বলেন, বাংলায় আমার সুন্দর অভিজ্ঞতা হয়েছে। বাংলাকে আমি ভালোবাসি। আমি মনে করি, সংবিধান মানুষের জন্য। তাই সংবিধানের মধ্যে থেকে মানুষের জন্য কাজ করে যেতে হবে। রাজ্যপালের দায়িত্ব হল মানুষের জন্য কাজ করে যাওয়া।

রাজ্যের দুর্নীতি এবং সন্ত্রাস নিয়ে খোলাখুলি কথা বলেন রাজ্যপাল। তিনি বলেন, সন্ত্রাস না হলেই হল। কিন্তু সমাজে সংঘাত চলতেই পারে। রাজ্য এবং রাজ্যপালের মধ্যে কোনও সংঘাত নেই। বোস দাবি করেন, রাজভবন কোনও বিল আটকে রাখেনি। কিছু বিলের ব্যাখ্যা চাওয়া হয়েছে। তা রাজভবনে এসে পৌঁছয়নি।

আরও অন্য খবর দেখুন

Kandi | কান্দিতে ঘোষ বাড়ির জগদ্ধাত্রী পুজো, দেখুন ভিডিও

RELATED ARTICLES

Most Popular

Recent Comments