HomeখেলাChampions League: রিয়ালের পাঁচ গোল, অ্যান্সেলোত্তির রেকর্ড, দেখে নিন কারা গেল শেষ...

Champions League: রিয়ালের পাঁচ গোল, অ্যান্সেলোত্তির রেকর্ড, দেখে নিন কারা গেল শেষ ষোলোয় 

Follow Us :

শেষ হল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের খেলা। আটটি গ্রুপ থেকে ১৬টি দল শেষ ষোলোয় উঠল। ছিটকে গেল বাকি ১৬ দল। তৃতীয় স্থানে শেষ করা আটটি দল আবার ইউরোপা লিগের শেষ ষোলোয় যোগ দেবে। বুধবার রাতে ছিল আটটি ম্যাচ। কোনও অঘটন ঘটেনি, প্রত্যাশা মতোই হয়েছে খেলার ফলাফল। 
নজর ছিল এসি মিলান বনাম সালজবার্গ ম্যাচে। কারণ এ ম্যাচে যে জিতবে সেই পরের পর্বে যেত। মিলানের ড্র করলেও চলত। তবু কোনও সংশয় রাখেনি ইতালির ক্লাবটি। ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে সালজবার্গকে। মিলানের হয়ে জোড়া গোল করেন অলিভিয়ের জিরু। গ্রুপ ই থেকে মিলানের সঙ্গে পরের রাউন্ডে গেল গ্রুপ শীর্ষে থাকা চেলসি। লন্ডনের ক্লাবটি ডায়নামো জাগ্রেবকে ২-১ গোলে হারিয়েছে। 
ঘরের মাঠে বড় জয় পেল চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সফলতম দল রিয়াল মাদ্রিদ। স্কটিশ ক্লাব সেল্টিককে ৫-১ গোলে হারাল তারা। গোল করেন লুকা মদ্রিচ, রড্রিগো, মার্কো অ্যাসেনসিও, ভিনিসিয়াস জুনিয়র এবং ফেদেরিকো ভালভার্দে। সেল্টিকের হয়ে সান্ত্বনা গোল জোটার। রিয়ালের সঙ্গে পরের রাউন্ডে গেল আরবি লাইপজিগ। রিয়ালের এই জয়ের পর কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনকে টপকে গেলেন কার্লো অ্যান্সেলোত্তি। চ্যাম্পিয়ন্স লিগে ফার্গুসনের ১০২ ম্যাচ জেতার রেকর্ড টপকালেন ডন কার্লো। তিনি জিতলেন ১০৩টি ম্যাচ। 

আরও পড়ুন: T20 World Cup: বাংলাদেশকে হারিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে ভারত 

গ্রুপ এফ থেকে কোয়ালিফাই করল ম্যাঞ্চেস্টার সিটি এবং বরুসিয়া ডর্টমুন্ড। ছিটকে গেল সেভিয়া এবং এফসি কোপেনহেগেন। সেভিয়া অবশ্য এবার ইউরোপা লিগ খেলবে, যে টুর্নামেন্ট তারা সবথেকে সফল দল। 
গ্রুপ এফ থেকে শেষ ষোলোয় গেল বেনফিকা এবং পিএসজি। জুভেন্তাসের ঘরের মাঠে তাদের ২-১ গোলে হারিয়েছে প্যারিসের ক্লাব। মেসি গোল না করলেও কিলিয়ান এমবাপেকে দিয়ে গোল করালেন। আর একটি গোল নুনো মেন্ডেসের। জুভেন্তাসের হয়ে একটি গোল লিওনার্দো বোনুচ্চির। দুর্বল মাকাবি হাইফাকে ৬-১ গোলে হারাল বেনফিকা। 

সবমিলিয়ে শেষ ষোলোয় উঠল যে ১৬টি দল—
নাপোলি, লিভারপুল, এফসি পোর্তো, ক্লাব ব্রাগ, বায়ার্ন মিউনিখ, ইন্টার মিলান, টটেনহ্যাম, এইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট, চেলসি, এসি মিলান, রিয়াল মাদ্রিদ, আরবি লাইপজিগ, ম্যান সিটি, বরুসিয়া ডর্টমুন্ড, বেনফিকা এবং পিএসজি। 

ইউরোপা লিগে চলে গেল যে আটটি দল—
আয়াখস, বেয়ার লেভারকুসেন, বার্সেলোনা, স্পোর্টিং সিপি, সালজবার্গ, শাখতার ডনেৎস্ক, সেভিয়া এবং জুভেন্তাস।   

RELATED ARTICLES

Most Popular