Placeholder canvas
HomeBig news১০০ দিনের দুর্নীতিতে সকাল থেকে অ্যাকশনে ইডি
ED Raid

১০০ দিনের দুর্নীতিতে সকাল থেকে অ্যাকশনে ইডি

একশো দিনের দুর্নীতির কাণ্ডে আগেই ইডি হানা চলছে বিভিন্ন জায়গায়। তবে এই রথীন দে তিনি নওদার পঞ্চায়েতের সচিব পদে কর্মরত ছিলেন।

Follow Us :

বহরমপুর: একশো দিনের দুর্নীতি কাণ্ডে মুর্শিদাবাদের বহরমপুরে ইডির অভিযান। ফের সক্রিয় ইডি। এবার পঞ্চায়েত কর্মীর বাড়িতে মঙ্গলবার সাত সকালে ইডির হানা হল। বহরমপুরের বিষ্ণুপুর কালীবাড়ি চত্বরে রথীন দের বাড়িতে ইডি হানা দেয়। তিনি নওদার পঞ্চায়েত কর্মী। ইডি সূত্রে খবর, একশো দিনের কাজের দুর্নীতিতে তিনি যুক্ত রয়েছেন।

একশো দিনের দুর্নীতির কাণ্ডে আগেই ইডি হানা চলছে বিভিন্ন জায়গায়। তবে এই রথীন দে তিনি নওদার পঞ্চায়েতের সচিব পদে কর্মরত ছিলেন। আগে দুর্নীতির অভিযোগ তুলে নওদা ও বেলডাঙার বিডিও তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন। দোষী প্রমাণিত হতেই তাঁর বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করে আগে জেল খেটেছেন তিনি। বর্তমানে তিনি সাসপেন্ড রয়েছেন। তাঁর বিরুদ্ধে দুর্নীতির পাহাড় সমান প্রমাণ রয়েছে। ফের পঞ্চায়েত দুর্নীতি থেকে একশো দিনের দুর্নীতির কাণ্ডে মুর্শিদাবাদের বহরমপুরে সাত সকালে এই ইডির হানা হয়।

আরও পড়ুন: ক্যানসারে আক্রান্ত ব্রিটেনের রাজা কিং চার্লস

এদিকে শুধুমাত্র বহরমপুর নয়, চুঁচুড়া, ঝাড়গ্রাম সহ সল্টলেকেও এদিন একযোগে হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই প্রথম একশো দিনের কাজে তদন্তে নামল ইডি। চুঁচুড়া স্টেশন সংলগ্ন ময়নাডাঙার এক ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়েছে ইডি। পাশাপাশি ধনেখালির প্রাক্তন বিডিওর সল্টলেকের আবাসনেও তল্লাশি চালাচ্ছে ইডি।২০১৮ সালে হুগলির একটি ব্লকের বিডিও ছিলেন এস কে পান। তাঁর সল্টলেকের আবাসনের ফ্ল্যাটে তল্লাশি। ১০০ দিনের কাজের দুর্নীতির অভিযোগে যে এফআইআর (FIR) হয়েছিল, তার ভিত্তিতে ইসিআইআর (ECIR) দায়ের করে ইডি তল্লাশি শুরু করেছে। ইডি সূত্রে খবর, এই দুর্নীতিতে বেশকিছু সরকারি অফিসারদের যোগ থাকার তথ্য মিলেছে।

মঙ্গলবার সকালে জানা যায়, ঝাড়গ্রামের একটি সরকারি আবাসনে হানা দিয়েছেন ইডি আধিকারিকেরা। পরে জানা যায়, জেলার সংখ্যালঘু দফতরের এক প্রশাসনিক আধিকারিককে জিজ্ঞাসাবাদ শুরু করেছে ইডি। মঙ্গলবার সকাল ৭টা নাগাদ ইডির ছ’জন আধিকারিকের একটি দল কেন্দ্রীয় বাহিনী নিয়ে হানা দেন ওই আধিকারিকের সরকারি আবাসনে। এদিকে সোমবার রাষ্ট্রপতির ভাষণের উপর ধন্যবাদ জ্ঞাপক বক্তৃতায় লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দেখুন আরও অন্যান্য খবর: 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments