Placeholder canvas

Placeholder canvas
HomeদেশSC | ED | ভয়ের পরিবেশ তৈরি করবেন না, ইডিকে সতর্ক...

SC | ED | ভয়ের পরিবেশ তৈরি করবেন না, ইডিকে সতর্ক বার্তা শীর্ষ আদালতের

Follow Us :

নয়াদিল্লি:  ভয়ের পরিবেশ তৈরি করবেন না,  বিরোধীদের অভিযোগের মধ্যেই ইডিকে (ED) হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের (Supreme Court)। ২ হাজার কোটি টাকার মদ কেলেঙ্কারিতে জোর করে মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের (Chief Minister Bhupesh Baghel) নাম জড়ানোর চেষ্টা করছে ইডি। শীর্ষ আদালতে অভিযোগ জানিয়েছিল ছত্তিশগড় সরকার।

বিচারপতি এস কে কাউল এবং এ আমানুল্লাহর বেঞ্চে ছত্তিশগড় সরকার (Chhattisgarh Govt) অভিযোগ, রাজ্য আবগারি বিভাগের একাধিক কর্মকর্তা ও তাঁদের পরিবারকে ইডি গ্রেফতারের হুমকি দিচ্ছে। এমনকি মুখ্যমন্ত্রীকে মদ কেলেঙ্কারিতে জড়ানোরও চেষ্টা করছে। সরকার দাবি, আবগারি দফতরের ওই অফিসাররা আতঙ্কে আর কাজ করতে চাইছেন না।

ছত্তিশগড় সরকারের আইনজীবী কপিল সিব্বাল শুনানিতে সুপ্রিম কোর্টে জানান, ইডি হুমকি দিচ্ছে আবগারি আধিকারিকদের। ভয় দেখাচ্ছে। তিনি বলেন, সামনেই ছত্তিশগড়ের ভোট।  তাই কেন্দ্রীয় এজেন্সি গুলি বারবারি শুরু করেছে। মঙ্গলবার এই মামলার শুনাতিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে হুঁশিয়ারি দিয়ে শীর্ষ আদালত বলে, কেন্দ্রীয় সংস্থার এমন আচরণ কাক্ষিত নয়। দয়া করে ভয়ের পরিবেশ সৃষ্টি করবেন না।  

বিরোধী রাজনৈতিক নেতারা বারবার অভিযোগ করছেন, বিরোধীদের কণ্ঠ স্তব্ধ করার জন্যই কেন্দ্রীয় সরকার নিজেদের রাজনৈতিক প্রতিহিংসা বশত ইডি-সিবিআইকে ব্যবহার করছে।বিজেপি বিরোধী একাধিক রাজ্যে নেতা মন্ত্রীদের নানা ভাবে হেনস্তা করা হচ্ছে। পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেস থেকে শুরু করে দিল্লির আপ সরকার, তামিলনাড়ুর ডি এমকে সরকার। তেলঙ্গানার বিআরএস সরকার একই অভিযোগ করে চলেছে। মঙ্গলবারও এক টুইট বার্তায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এই ইস্যুতে বিজেপিকে একহাত নিয়ে বলেন, আমাদের জয় না আশা পর্যন্ত কেন্দ্রীয় সরকারের অত্যাচার ও হেনস্তার বিরুদ্ধে আন্দোলন চলবে।

উল্লেখ্য, ছত্তিশগড় সরকারের দাবি, রাজ্যের ৫২ জন আবগারি আধিকারিক ইডির বিরুদ্ধে শারীরিক এবং মানসিক হেনস্তার অভিযোগ এনেছেন। এমনকী তাঁদের আত্মীয়দের উপরেও নির্যাতন চালিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। 

 

RELATED ARTICLES

Most Popular