Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাMamata Banerjee | হতাশ হবেন না, অবসাদে ভুগবেন না, চাকরিহারাদের পাশে থাকার...

Mamata Banerjee | হতাশ হবেন না, অবসাদে ভুগবেন না, চাকরিহারাদের পাশে থাকার বার্তা মুখ্যমন্ত্রীর 

Follow Us :

কলকাতা: আদালতের নির্দেশে চাকরি খোয়ানো ৩৬ হাজার শিক্ষকের পাশে থাকার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। চাকরিহারাদের উদ্দেশে সোমবার মুখ্যমন্ত্রীর মন্তব্য, অবসাদে ভুগবেন না, হতাশ হবেন না। রাজ্য সরকার আপনাদের পাশে আছে। সরকার চাকরি বাতিলের নির্দেশের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে যাচ্ছে। প্রসঙ্গত, এদিনই প্রাথমিক শিক্ষা পর্ষদ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Avijit Ganguly) চাকরি বাতিলের নির্দেশের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে গিয়েছে। বিচারপতি সুব্রত তালুকদারের  বেঞ্চ সেই মামলায় গ্রহণও করেছে। মঙ্গলবার সেই মামলার শুনানি হবে। চাকরিহারারাও একইভাবে আদালতের দ্বারস্থ হয়েছে। আবার বিচারপতির নির্দেশের পক্ষে যোগ্য প্রার্থীরাও আদালতে যাবেন বলে জানিয়েছেন।    

এর আগেও আদালতের নির্দেশে গ্রুপ সি, গ্রুপ ডি এবং প্রাথমিকে যাদের চাকরি গিয়েছে, মুখ্যমন্ত্রী তাঁদের পাশে দাঁড়ানোর কথা বলেছিলেন। এদিন নবান্ন সভাঘরে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী ডিএ আন্দোলনকারীদেরও কড়া বার্তা দেন। তাঁর অভিযোগ, এই আন্দোলনকারীদের জন্যই ৩৬ হাজার মানুষের চাকরি চলে গেল। তিনি বলেন, এই মানুষগুলোর পরিবার আছে। তাঁদের কী হবে? যদি হতাশার বসে কেউ কিছু করে বসে, তবে তার দায় কে নেবে? অনেকেই অবসাদে ভুগছেন। তাই বলছি, অবসাদে ভুগবেন না, হতাশ হবেন না। সরকার আপনাদের পাশে আছে।

আরও পড়ুন: Modi In West Bengal | শিয়রে পঞ্চায়েত! চলতি মাসেই রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী 

মুখ্যমন্ত্রীও এদিন আরও জানান, মামলা মোকদ্দমার জন্য বিভিন্ন দফতরে বহু নিয়োগ বন্ধ হয়ে গিয়েছে। তিনি বলেন, আদালত আদালতের কাজ করুক। আমরা আমাদের কাজ করব। আমি তিন মাসের মধ্যে পুলিশের সব নিয়োগ শেষ করতে বলেছি। ডিএ আন্দোলনকারীদের তীব্র সমালোচনা করে তিনি বলেন, আমরা তো তবুও ১৩৫ শতাংশ ডিএ দিয়েছি। সিপিএম আমলে তো ডিএ দেওয়াই হত না। মনে রাখবেন, ডিএ বাধ্যতামূলক নয়, ঐচ্ছিক। কত দিন ধরে কাজকর্ম না করে সরকারি কর্মচারীরা শহীদ মিনার ময়দানে বসে আছেন। প্রায় রোজই কোথাও না কোথাও মিছিল হচ্ছে। রাস্তাঘাট আটকে পড়ছে। মানুষের অসুবিধে হচ্ছে। অফিস টাইমে কাজ বন্ধ করে মিছিল করলে, সার্ভিস রুল ব্রেক হচ্ছে না? 

মুখ্যমন্ত্রী বলেন, আমরা মিছিল-মিটিং পছন্দ করি না। একান্ত দরকার পড়লে যদিও বা মিছিল করি, রাস্তার এক ধার দিয়ে তা যায়। আমাদের হাজার লোকের মিছিল হলে আধ ঘণ্টায় শেষ হয়ে যায়। আর ওদের ৫০০ লোক ফাঁক ফাঁক হয়ে দাঁড়া্য। কয়েক ঘণ্টা ধরে মিছিল চলে।

মুখ্যমন্ত্রীর অভিযোগ, সিপিএম, কংগ্রেস, বিজেপি সব এক হয়েছে। কাজের নাম নেই। শুধু চাকরি খাওয়া। তিনি বলেন, আনাদের ১ লক্ষ ১৫ হাজার কোটি টাকা দিল্লিতে পড়ে আছে। ওই টাকা এনে দিক, আরও তিন শতাংশ দিয়ে দেব। সরকারি বিভিন্ন দফতরে সব কো-অর্ডিনেশন কমিটির লোকজন বসে আছে। ওদের মাধ্যমেই তো সব নিয়োগ হয়। চাকরি হয়েছে সব আলিমুদ্দিন স্ট্রিট থেকে। আমি মুখ খুলছি না বলে। আবার বড় বড় কথা! আমি আজ পর্যন্ত কাউকে বরখাস্ত করিনি, কারও চাকরি খাইনি। তাই বলে আমাকে দুর্বল ভাববেন না।

RELATED ARTICLES

Most Popular